রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রমিজের প্রশ্ন, কোথায় এমন লেখা আছে?

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

রমিজের প্রশ্ন, কোথায় এমন লেখা আছে?

দ্বিতীয় সারির নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টি-২০ সিরিজে টানা দুই ম্যাচ হেরেছে পাকিস্তান। এ অবস্থায় বেঞ্চের শক্তি পরীক্ষার অজুহাত না দিয়ে পাকিস্তান ক্রিকেট দলকে জিততে বললেন দেশটির সাবেক ক্রিকেটার ও চেয়ারম্যান রমিজ রাজা।

রমিজ রাজা বলেন, টি-২০ বিশ্বকাপের আগে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষার কোন প্রয়োজনই নেই। পাকিস্তানের উচিত ম্যাচ জয়ের দিকে মনোনিবেশ করা।

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে প্রথম সারির ৯ জন খেলোয়াড়কে ছাড়াই পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলছে নিউজিল্যান্ড। প্রথম চার ম্যাচ শেষে সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়েছে পাকিস্তান।

প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হবার পর দ্বিতীয় ম্যাচ ৭ উইকেটে জিতে পাকিস্তান। তৃতীয় ম্যাচ ৭ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরায় নিউজিল্যান্ড। জয়ের ধারা অব্যাহত রেখে চতুর্থ ম্যাচ ৪ রানে জিতে সিরিজে এগিয়ে যায় কিউইরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগেই পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেছিলেন, বিশ্বকাপের জন্য সেরা দল বাছাই করতে দ্বিপাক্ষিক সিরিজে বেঞ্চের পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

কিন্তু বিশ্বকাপের আগে এসব পরীক্ষা-নিরীক্ষা বন্ধ করে পাকিস্তানকে জয়ের দিকে মনোনিবেশ করতে বললেন রাজা। নিজের ইউটিউব চ্যানেলে রাজা বলেন, ‘কোথায় এমন লেখা আছে, বেঞ্চের শক্তি পরীক্ষা-নিরীক্ষা করতে গিয়ে ম্যাচ হারতে হবে।’

এরপর তিনি বলেন, ‘আপনারা কি করতে চাইছেন আমি বুঝতে পারছি না। নিয়মিত হারতে থাকলে আত্মবিশ্বাসে চিড় ধরবে এবং পরীক্ষা-নিরীক্ষার কারণে ধ্বংসের মুখে পড়তে হবে।’

তিনি আরো বলেন, ‘আমাদের সাদা বলের দলটি ভালো ছিলো। কিন্তু নতুন অধিনায়ক আসায় তাদের পজিশন পরিবর্তন হয়েছে। বড় খেলোয়াড়দের বেঞ্চে রাখা হচ্ছে, আবার অন্যদের খেলার সুযোগ দেওয়া হয়েছে।’

রমিজ আরও বলেন, ‘ডাগআউটে যারা আছে তারা ক্রিকেট বিশেষজ্ঞ হবার চেষ্টা করছে। তারা অনেক বিভ্রান্তির মধ্যে আছে। বিশ্বকাপের আগে কেন পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন, তা আমি বুঝতে পারছি না।’

Facebook Comments Box
advertisement

Posted ২:০৪ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]